সোমবার ০৬ ফেব্রুয়ারি ২০২৩

| ২৩ মাঘ ১৪২৯

KSRM
মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
২০:৫৬, ৯ ডিসেম্বর ২০২২

নিজস্ব প্রতিবেদক

ব্রাজিল টিমের প্রাণ ভোমরা নেইমার কেন সেরা?

প্রকাশের সময়: ২০:৫৬, ৯ ডিসেম্বর ২০২২

নিজস্ব প্রতিবেদক

ব্রাজিল টিমের প্রাণ ভোমরা নেইমার কেন সেরা?

পায়ে ফুটবল পেলেই জাদু দেখাতে শুরু করেন। তাই তাকে অনেকেই বলেন ফুটবলের জাদুকর। তিনি আর কেউ নন–নেইমার। যার দিকে তাকিয়ে আছে পুরো ব্রাজিল টিম। দলের এই প্রাণ ভোমরাকে ব্রাজিলের ভবিষ্যৎ বলে আখ্যায়িত করা হয়। ১৯৯২ সালের ৫ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন ছিপছিপে গড়নের একেবারেই কমবয়সী এই খেলোয়াড় ।
 
এত অল্প বয়সেই তাঁর অগুনতি ভক্ত। ভক্তদের আছে তাঁকে নিয়ে অনেক স্বপ্ন ও আগ্রহ। ইতিমধ্যেই পুরো বিশ্বের ফুটবল বোদ্ধাদের কাছে তিনি বেশ প্রিয় হয়ে ওঠেছেন তার অসাধারণ ব্রাজিলীয় খেলার ছন্দ ও নৈপুণ্যের কারণে। 

একনজরে নেইমার সম্পর্কে জেনে নিন 

১) নেইমার মাত্র ১৯ বছর বয়সে দক্ষিণ আমেরিকার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন।
 
২) মাত্র ২১ বছর বয়সে নেইমার সর্বপ্রথম ‘এ’ ক্লাব সান্তোস এর সাথে চুক্তি করেন। এরপর দীর্ঘদিন সেখানে কাটিয়ে এবং বিভিন্ন রেকর্ড গড়ে তিনি বার্সেলোনায় আসেন। 

৩) মাত্র ২০ বছর বয়সে ১০০ গোল করার রেকর্ড গড়েছেন তিনি। ২০১২ সালের ৫ ফেব্রুয়ারি, জন্মদিনের দিন তার ক্যারিয়ারের শততম গোলটি করেন।

৪) তিন বছর আগে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড থেকে নেইমার ১২ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব পায়। কিন্তু সান্তোস তা ফিরিয়ে দেয়। নেইমার ৭ বছর আগে রিয়াল মাদ্রিদের সাথে চুক্তি করার প্রায় সবকটি ধাপ পেরিয়ে গিয়েছিলেন। কিন্তু ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস নেইমারকে বিপুল পরিমাণ অর্থ দিয়ে নিজেদের ক্লাবেই রেখে দেয়। 

৫) নেইমার একমাত্র ব্রাজিলিয়ান তারকা যার ছবি এসেছে বিশ্ব বিখ্যাত টাইম ম্যাগাজিনের প্রচ্ছদে। 

৬) ফরবিসের তথ্য অনুযায়ী ২০১২ সালে বিশ্বের ৭ নম্বর ধনী ফুটবল তারকার খেতাব পেয়েছিলেন নেইমার। 

৭) নেইমারকে কিনতে বার্সেলোনার খরচ করতে হয়েছে বিপুল পরিমাণ অর্থ। বার্সেলোনার ইতিহাসে নেইমার সবচাইতে দামি খেলোয়ারের তালিকায় নবম স্থানে। তাকে কিনতে বার্সেলোনার খরচ হয়েছিলো ৫৭ মিলিয়ন ইউরো।

এসএ