শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২

| ২৫ অগ্রাহায়ণ ১৪২৯

KSRM
মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
১৮:৪৯, ২৪ নভেম্বর ২০২২

মহানগর ডেস্ক

ক্যামেরুনের বিপক্ষে নাকানি-চুবানি খেল সুইজারল্যান্ড

প্রকাশের সময়: ১৮:৪৯, ২৪ নভেম্বর ২০২২

মহানগর ডেস্ক

ক্যামেরুনের বিপক্ষে নাকানি-চুবানি খেল সুইজারল্যান্ড

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে নেমে নাকানি-চুবানি খেল সুইজারল্যান্ড। যদিও বেশ কয়েকটি আক্রমণ করে দ্বিতীয়ার্ধে গিয়ে তারা সফল হয় এমবোলোর গোলে। ১৯৬৬ সালের পর এই নিয়ে ষষ্ঠবারের মতো নিজেদের শুরুর ম্যাচে জয় পেয়েছে দলটি। 

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) কাতার বিশ্বকাপের গ্রুপ ‘জি’র ম্যাচে আল জানৌব স্টেডিয়ামে ক্যামেরুনকে ১-০ ব্যবধানে হারিয়েছে সুইজারল্যান্ড। 

সুইজারল্যান্ড সুন্দরভাবে শুরু করলেও ১০ মিনিট পরেই ম্যাচ নিজেদের আয়ত্তে আনতে থাকে ক্যামেরুন। সুইজারল্যান্ড বেশ কয়েকটি আক্রমণ করলেও ক্যামেরুন রক্ষণে গিয়ে ব্যর্থ হয়। অপরদিকে সুযোগ পেলেই প্রতিআক্রমণ করে বসে ক্যামেরুন। দশম মিনিটেই দারুণ সুযোগ পায় দলটি। কিন্তু এমবোমোর বক্সের বাঁ দিক থেকে নেওয়া শট গোলপোস্টের ওপর দিয়ে উড়ে যায়। মাঝে চুপো মোটিংকে পাস দিলেই এগিয়ে যেতে পারত তারা। এরপর ৩০তম মিনিটেও সুযোগ পায়, কিন্তু ব্যর্থ হয়। 

বিরতির পর মাঠে নেমেই গোলের দেখা পায় সুইজারল্যান্ড। দারুণ শটে আন্দ্রে ওনানাকে পরাস্ত করে জাল খুঁজে নেন মোনাকো ফরোয়ার্ড। গোল করে আক্রমণে ধার বাড়িয়ে দেয় সুইজারল্যান্ড। ৮৯তম মিনিটে বক্সের বাইরে থেকে বুলেট গতির শট নেন শাকা। সেটি ঝাপিয়ে ঠেকান ওনানা।  

গ্রুপের আরেক ম্যাচে আজ বাংলাদেশ সময় রাত ১টায় সার্বিয়ার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল।

এআই