রোববার ২৫ সেপ্টেম্বর ২০২২

| ৯ আশ্বিন ১৪২৯

KSRM
মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
১৩:২৭, ২ আগস্ট ২০২২

চবি প্রতিনিধি

সচল চবি, ক্ষয়ক্ষতিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে

প্রকাশের সময়: ১৩:২৭, ২ আগস্ট ২০২২

চবি প্রতিনিধি

সচল চবি, ক্ষয়ক্ষতিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড.শিরীণ আখতার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগের পদবঞ্চিতদের ডাকা অবরোধর প্রত্যাহার করায় সচল হয়েছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস৷ আজ থেকে চলবে শাটল ও বাস। আগামীকাল থেকে অনুষ্ঠিত হবে ক্লাস পরীক্ষা। এছাড়া রুম ভাংচুর, শাটলের চালককে অপহরণসহ ক্ষয়ক্ষতিকারী সংশ্লিষ্ট সকলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। 

মঙ্গলবার (২ আগস্ট) চবি উপাচার্যের সভা কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান বিশ্ববদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.শিরীণ আখতার। 

চবি উপাচার্য বলেন, ছাত্র সংগঠনের কমিটিতে পদ পদবি না পাওয়ায় শিক্ষার্থীরা আন্দোলনে নেমেছিলো। আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে শুরু থেকেই আলোচনা করেছি। আলোচনা সাপেক্ষে তারা অবরোধ থেকে সরে এসেছে। এখন বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। 

তিনি বলেন, শিক্ষার্থীরা ভৌগোলিক অবস্থানের সুযোগ নেয়। কিছু হলেই শাটল বন্ধ করে দেয়। আমরা একটি তদন্ত কমিটি গঠন করবো। আর কমিটির প্রতিবেদন অনুযায়ী জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

এদিকে সংবাদ সম্মেলনে চবি প্রক্টর ড.রবিউল হাসান ভূঁইয়া বলেন, তাদের সাথে আমরা আলোচনা করেছি। তারা অবরোধ প্রত্যাহার করেছে। অতীতেও আমরা শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকায় অনেকের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। এ ঘটনায়ও ব্যবস্থা নেওয়া হবে। 

এর আগে রোববার মধ্যরাতে ঘোষিত হয় চবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি। এর পর থেকে বিশ্ববিদ্যালয়ের স্মরণ চত্বরে প্রধান ফটক বন্ধ করে আন্দোলনে যায় পদবঞ্চিতরা। পরে মঙ্গলবার দুপুর সাড়ে ১১টার দিকে তারা আন্দোলন প্রত্যাহার করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক খুলে দেয়।
 

কেডি