শনিবার ২৫ জুন ২০২২

| ১০ আষাঢ় ১৪২৯

KSRM
মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
১৯:০৩, ২৮ মে ২০২২

নিজস্ব প্রতিবেদক

মেয়রকে প্রকাশ্যেই ‘অশালীন গালি’—কাউন্সিলরদের তোপের মুখে বিএনপি নেতা মীর নাছির

প্রকাশের সময়: ১৯:০৩, ২৮ মে ২০২২

নিজস্ব প্রতিবেদক

মেয়রকে প্রকাশ্যেই ‘অশালীন গালি’—কাউন্সিলরদের তোপের মুখে বিএনপি নেতা মীর নাছির

ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দিকী যিশু। তার জানাযায় মেয়র মো. রেজাউল করিম চৌধুরীকে গালি দিয়ে কাউন্সিলরদের তোপের মুখে পড়েছেন বিএনপির কেন্দ্রীয় নেতা, সাবেক সিটি মেয়র মীর মোহাম্মদ নাছির উদ্দিন। 

শনিবার (২৮ মে) দুপুরে চট্টগ্রাম নগরীর জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, চসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান যিশুর জানাযা শনিবার যোহরের নামাজের পর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সেখানে যোগ দেন চসিকের বেশ কয়েকজন কাউন্সিলর ও বিএনপি নেতা মীর মোহাম্মদ নাছির উদ্দিন। মেয়র রেজাউল সেখানে যোগ দেওয়ার কথা থাকলেও তিনি আসতে দেরি হওয়ায় মেয়রকে ‘লাট সাবের পোয়া’ বলে গালি দিতে থাকেন মীর নাছির। এসময় তার সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন লালখানবাজার ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসনাত মোহাম্মদ বেলাল, ফিরিঙ্গীবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লবসহ বেশ কয়েকজন ওয়ার্ড কাউন্সিলর। পরে মেয়র রেজাউলকে ছাড়াই জানাযা সম্পন্ন হয়।

জানতে চাইলে চসিকের দু’জন কাউন্সিলর মহানগরনিউজকে বলেন, মীর নাছির সাহেব যখন জানাযার মাঠে এসেছিলেন, তখন থেকেই কখনও মেয়র রেজাউলকে কটাক্ষ করছিলেন আবার কখনও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিনকে কটাক্ষ করে নানা কথাবার্তা বলছিলেন। মসজিদের মাঠ কেন পাকা করা হলো, সিটি করপোরেশন সবকিছু খেয়ে ফেলছে এসব বলছিলেন। পরে যখন মেয়র আসার জন্য ৫ মিনিট অপেক্ষা করতে বলেন, তখন তিনি বলে ওঠেন ‘ইতে কোন লাট সাবের পোয়া, হইয়্যিদে’। জানাযা শুরু করে দেন। এ কথা যখন বারবার বলছিলেন তখন কাউন্সিলররা প্রতিবাদ জানান।

এদিকে বর্তমান সিটি মেয়র রেজাউল করিম ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনকে কটাক্ষ করার অভিযোগের ব্যাপারে জানতে চেয়ে যোগাযোগ করা হলে ফোনকল রিসিভ করেননি মীর নাছির।

এ ব্যাপারে কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব মহানগরনিউজকে বলেন, আমাদের সাথে কথাকাটাকাটি হয়েছে। মেয়র মহোদয় আসতে দেরি করায় উনি বারবার মেয়রকে গালি দিচ্ছিলেন। আমরা অনেকক্ষণ সহ্য করেছিলাম। পরে প্রতিবাদ করেছি। এসময় আমাদের সঙ্গে বাকবিতণ্ডা হয়।

লালখানবাজার ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসনাত মোহাম্মদ বেলাল মহানগরনিউজকে বলেন, উনি (মীর নাছির) জানাযায় আসার পর থেকেই বিভিন্ন ইস্যু তুলে বর্তমান ও সাবেক মেয়রকে কটাক্ষ করছিলেন। একপর্যায়ে মেয়র আসতে দেরি করায় উনি ‘অশ্লীল ভাষায়’ গালিগালাজ করতে থাকেন। এরপর আমরা প্রতিবাদ জানাই। পরে মেয়র না আসার ঘোষণার পর জানাযা সম্পন্ন হয়। 

বেলাল অভিযোগ করেন, উনি (মীর নাছির) রাজনীতির মাঠ গরম করার জন্য উদ্দেশ্যপ্রণোদিতভাবে জানাযায় এসে এমন আচরণ করেছেন।

এপি/জেডএইচ