সোমবার ০৬ ফেব্রুয়ারি ২০২৩

| ২৩ মাঘ ১৪২৯

KSRM
মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
১০:৩৬, ৯ ডিসেম্বর ২০২২

মহানগর ডেস্ক

টুইটার অফিস এখন ‘হোটেল’ !

প্রকাশের সময়: ১০:৩৬, ৯ ডিসেম্বর ২০২২

মহানগর ডেস্ক

টুইটার অফিস এখন ‘হোটেল’ !

টুইটারের সদরদপ্তরের একটি কনফারেন্স কক্ষকে শোবার কক্ষে পরিণত করা হয়েছে। ছবি: বিবিসি

টুইটারের অফিসে আরামদায়ক বিছানা, সোফা ইত্যাদি রেখে পুরোদস্তুর হোটেল কক্ষের মতো বানিয়ে ফেলেছেন ইলন মাস্ক। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। বিবিসি টুইটার অফিসের এ পরিবর্তনের কিছু ছবিও প্রকাশ করেছে। অফিসকে এভাবে শোবার ঘর বানানোকে সান ফ্রান্সিসকোর ভবন কর্তৃপক্ষ ভবন নির্মাণ ও ব্যবহার বিধিমালার পরিপন্থী হিসেবে বিবেচনা করে তদন্ত শুরু করেছে।

বিবিসি'র প্রকাশিত একটি ছবিতে একটি কক্ষে ডাবল বিছানা, ওয়ার্ডরোব, ও স্লিপার ইত্যাদি দেখা গেছে। টু্‌ইটার কেনার পর থেকে ইলন মাস্ক কোম্পানিটির হেডকোয়ার্টারেই অবস্থান করছেন বলে জানিয়েছেন মাইক্রোব্লগিং সাইটটির সাবেক একজন কর্মী।

সান ফ্রান্সিসকোর ভবন পরিদর্শন বিভাগ এক অভিযোগের পর ভবন বিষয়ক নীতিমালা ভঙ্গের সম্ভাবনা বিষয়ে তদন্ত শুরুর কথা নিশ্চিত করেছে।

ইলন মাস্ক বলেছেন, 'ক্লান্ত কর্মীদের' বিছানা সরবরাহের জন্য কোম্পানিগুলোর ওপর শহর কর্তৃপক্ষ আক্রমণ চালাচ্ছে। বর্তমানে মুছে ফেলা এক টুইটে মাস্ক লিখেছিলেন, 'যতক্ষণ না টুইটার ঠিক হয়', ততক্ষণ তিনি টুইটার অফিসেই কাজ করবেন ও ঘুমাবেন।

সাবেক এক কর্মী 'এটাকে দেখতে হোটেল কক্ষের মতো লাগছে' বলে মন্তব্য করেছেন। তিনি জানিয়েছেন, ইলন মাস্ক সান ফ্রান্সিসকোর টুইটার হেডকোয়ার্টারে নিয়মিত নিদ্রাযাপন করেন।

বিষয়টি নিয়ে বিবিসি'র পক্ষ থেকে জানতে চাইলে তাৎক্ষণিকভাবে সাড়া দেয়নি টুইটার কর্তৃপক্ষ।

ক্যালিফোর্নিয়া স্টেটের সিনেটর স্কট উইনার বিবিসিকে বলেন, 'তিনি এখন কর্মীদের টুইটারে ঘুমানোর জন্য বাধ্য করছেন। এটা স্পষ্ট তিনি মানুষকে নিয়ে ভাবেন না, তার জন্য যারা কাজ করছে তাদের নিয়ে ভাবেন না।'

এক প্রতিবেদনে ব্লুমবার্গ জানিয়েছিল, টুইটারের হেডকোয়ার্টারের শোবার কক্ষগুলোতে টেসলাসহ মাস্কের মালিকানাধীন অন্যান্য কোম্পানির কর্মীরাও থাকছেন। এদেরকে টুইটারে কাজ করার জন্য নিয়ে এসেছেন মাস্ক।

ইলন মাস্কের টুইটার কেনার আগে ২০২০ সালের মে মাসে টুইটার জানিয়েছিলেন, প্রতিষ্ঠানটির কর্মীরা চাইলে 'আজীবনের জন্য' ঘরে থেকে কাজ করতে পারবেন। কারণ করোনাভাইরাস লকডাউনের সময় রিমোট ওয়ার্কিংয়ের প্রক্রিয়াটি সফল হয়েছিল। ২০২২ সালের নভেম্বরে মাস্ক জানিয়েছেন, টুইটার কর্মীদের অফিসে এসেই কাজ করতে হবে।

কেডি