শনিবার ২৫ জুন ২০২২

| ১০ আষাঢ় ১৪২৯

KSRM
মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
২২:১১, ২৩ জুন ২০২২

নিজস্ব প্রতিবেদক

দারুল ফজল মার্কেটের তৃতীয় তলা সিলগালার সিদ্ধান্ত স্থগিতের আহ্বান ছাত্র ইউনিয়নের

প্রকাশের সময়: ২২:১১, ২৩ জুন ২০২২

নিজস্ব প্রতিবেদক

দারুল ফজল মার্কেটের তৃতীয় তলা সিলগালার সিদ্ধান্ত স্থগিতের আহ্বান ছাত্র ইউনিয়নের

চট্টগ্রাম নগরীর নিউমার্কেট এলাকার দারুল ফজল মার্কেটের তৃতীয় তলা সিলগালা করার প্রশাসনিক সিদ্ধান্ত স্থগিত করার আহ্বান জানিয়েছে ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলা সংসদ।

বৃহস্পতিবার (২৩ জুন) সংগঠনের এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।

বিবৃতিতে সংগঠনের চট্টগ্রাম জেলা সংসদের সভাপতি এ্যানি সেন ও সাধারণ সম্পাদক ইমরান চৌধুরী বলেন,  দারুল ফজল মার্কেট স্বাধীনতার পর থেকেই মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন রাজনৈতিক ও গণসংগঠনের কার্যক্রমের কেন্দ্রবিন্দু। এখানে ছাত্র ইউনিয়ন, ট্রেড ইউনিয়ন, মুক্তিযোদ্ধা অফিসসহ বিভিন্ন সংগঠনের সাংগঠনিক অফিস আছে। ছাত্র ইউনিয়নের চট্টগ্রাম জেলা সংসদ স্বাধীনতা পরবর্তী সময় থেকে আজ পর্যন্ত প্রায় ৫০ বছর ধরে দারুল ফজল মার্কেটের তৃতীয় তলায় সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছে। 

নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশের সব গণতান্ত্রিক আন্দোলনে ছাত্র ইউনিয়ন সামনের কাতার থেকে নেতৃত্ব দিয়েছে। ৮০ দশকের স্বৈরাচার বিরোধী আন্দোলন শুরু হলে এই মার্কেটের তৃতীয় তলায় বর্তমান অফিস ঘরকে কেন্দ্র করেই ছাত্র ইউনিয়ন ছাত্র ও জাতীয় আন্দোলন পরিচালনা করে। সেই থেকে এখন পর্যন্ত আমাদের সব সাংগঠনিক কার্যক্রম এখানে পরিচালিত হয়। এ কথা সত্য যে, দীর্ঘদিন ধরে ভবনটি ঝুঁকিপূর্ণ। বিভিন্ন সময়ে সবাইকে নিয়ে বসে ভবনটি পুনর্নির্মাণের জন্য আলোচনা করতে চাইলেও সবার সহযোগিতার অভাবে তা আর হয়ে ওঠেনি। 

ভবনটির শুধুমাত্র তৃতীয় তলা সিলগালা করার সিদ্ধান্ত স্থগিত করার আহ্বান জানিয়ে নেতৃবৃন্দ বলেন, আমরা জেনেছি ঝুঁকিপূর্ণ হওয়ার কারণে শুধু তৃতীয় তলা সিলগালা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। অথচ পুরো ভবনটিই ঝুঁকিপূর্ণ। তাই শুধু তৃতীয় তলা সিলগালা করাটা হবে ভুল সিদ্ধান্ত। কারণ দ্বিতীয় তলার ছাদও অনেক ঝুঁকিপূর্ণ। বিভিন্ন জায়গায় ছাদ থেকে প্লাস্টার খসে পড়েছে। এতে যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। তাই আমরা চাই, সব সংগঠনের নেতাদের সাথে সভা করে মালামাল স্থানান্তরে সময় দিয়ে দ্রুত এই ভবনটির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হোক।  

এরআগে এদিন (বৃহস্পতিবার) সকালে সংগঠনের জেলা সংসদের নেতারা চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবরে দারুল ফজল মার্কেটের তৃতীয় তলা সিলগালা করার সিদ্ধান্ত স্থগিতের দাবি জানিয়ে স্মারকলিপি দেন।

আইসি/জেডএইচ