সোমবার ০২ অক্টোবর ২০২৩

| ১৬ আশ্বিন ১৪৩০

KSRM
মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
১০:৩৮, ৭ ফেব্রুয়ারি ২০২২

মহানগর ডেস্ক :

মন্তব্য মির্জা ফখরুলের

অনুসন্ধান কমিটি জনগণের সাথে প্রতারণা 

প্রকাশের সময়: ১০:৩৮, ৭ ফেব্রুয়ারি ২০২২

মহানগর ডেস্ক :

অনুসন্ধান কমিটি জনগণের সাথে প্রতারণা 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচন কমিশন গঠনে গঠিত অনুসন্ধান কমিটির কাছে বিএনপি কোনো নাম দেবে না বলে জানিয়েছেন।

সোমবার (৭ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হাসপাতালে সন্ত্রাসী হামলায় আহত নাটোরের গুরুদাসপুরের বিএনপি নেতা আবদুল আজিজকে দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মির্জা ফখরুল কথাগুলো বলেন।

মির্জা ফখরুল বলেন, আমাদের কাছে এগুলোর কোনো মূল্য নেই, অর্থহীন। নাম দেওয়ার তো প্রশ্নই উঠতে পারে না। আমরা গতবারের অভিজ্ঞতা এবং এর আগেরবারের অভিজ্ঞতা থেকে দেখেছি, কোনো লাভ হয় না। সরকারের পছন্দনীয় কমিশনই তারা করবে।

এবারের গঠিত অনুসন্ধান কমিটির সুপারিশের ভিত্তিতে যে কমিশন গঠিত হবে, তার নেতৃত্বে নির্বাচনে বিএনপি অংশ নেবে কি না—এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘সেই নির্বাচন হবে না। কারণ, জনগণ তাতে অংশ নেবে না।’

গঠিত অনুসন্ধান কমিটি বিষয়ে তিনি বলেন, সার্চ কমিটির বেশির ভাগ লোকই আওয়ামী লীগের সঙ্গে সম্পৃক্ত। একজন আছেন, যিনি আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। এ ধরনের সার্চ কমিটি যে তারা করবে, তা আমরা জানি।

অনুসন্ধান কমিটি গঠনের মাধ্যমে সরকার মূলতঃ জনগণের সাথে প্রতারণা করছে বলেও অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

উল্লেখ্য, পাঁচ বছর আগে কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশন গঠনের সময়ও রাষ্ট্রপতির কাছে সুপারিশের জন্য রাজনৈতিক দলগুলোর কাছে নাম চেয়েছিল অনুসন্ধান কমিটি। তবে রাজনৈতিক দলগুলোর প্রস্তাবিত ওই সব নাম প্রকাশ করা হয়নি।

আরসি

সম্পর্কিত বিষয়: