শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২

| ২৫ অগ্রাহায়ণ ১৪২৯

KSRM
মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
১৯:৪২, ১৭ নভেম্বর ২০২২

মহানগর ডেস্ক

অধ্যাপক কাজী গোলাম মোস্তফা আর নেই

প্রকাশের সময়: ১৯:৪২, ১৭ নভেম্বর ২০২২

মহানগর ডেস্ক

অধ্যাপক কাজী গোলাম মোস্তফা আর নেই

অধ্যাপক কাজী গোলাম মোস্তফা

চট্টগ্রামের আনোয়ারা সরকারি কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক কাজী গোলাম মোস্তফা ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি... রাজিউন)। 

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বেলা সাড়ে ১২টায় ঢাকার হলি ফ্যামেলি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শেষ ত্যাগ করেন। 

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি এক ছেলে ও দুই কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলার শোভনকর্দ্দী মুনছব্দী গ্রামের ঈদগাহ মাঠে বাদে এশা জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

তাঁর মৃত্যুতে আনোয়ারা প্রেসক্লাব, জিনিয়াস বাংলাদেশ ফাউন্ডেশন, লোটাস সাংস্কৃতিক গোষ্ঠী, আনোয়ারা সাহিত্য পরিষদ (আসাপ) সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ আনোয়ারা সরকারি কলেজের তাঁর সহকর্মীরা গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।  

বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক কাজী গোলাম মোস্তফা ১৯৪৯ সালের ৪ ফেব্রুয়ারি চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলার শোভনকর্দ্দী মুনছব্দী গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি আনোয়ারা কলেজ প্রতিষ্ঠাকালীন থেকে শিক্ষকতা শুরু করেন। এসময় তিনি আনোয়ারা ডুমুরিয়া গ্রামের হাজী মোস্তাক ডিলারের মেয়ে স্কুল শিক্ষিকা রুবি আকতারের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। মেধাবী এই শিক্ষক আজাদী, পূর্বকোণ ও সাপ্তাহিক অবিচল পত্রিকাসহ স্থানীয় বিভিন্ন পত্রিকায় নিয়মিত কলাম লেখক ছিলেন।   

এসএ