সোমবার ০৫ জুন ২০২৩

| ২১ জ্যৈষ্ঠ ১৪৩০

KSRM
মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
১৬:৪৩, ৩০ জানুয়ারি ২০২৩

মহানগর ডেস্ক

পাহাড় কাটার দায়ে শিল্পপতি নাদের খানের বিরুদ্ধে মামলা

প্রকাশের সময়: ১৬:৪৩, ৩০ জানুয়ারি ২০২৩

মহানগর ডেস্ক

পাহাড় কাটার দায়ে শিল্পপতি নাদের খানের বিরুদ্ধে মামলা

হালদা ভ্যালী’ চা বাগান ও শিল্পপতি নাদের খান

চা বাগানের ভেতর কৃত্রিম হ্রদ তৈরির জন্য পাহাড় কাটার অভিযোগে শিল্পপতি নাদের খানের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। তিনি পেডরোলো গ্রুপ এবং ফটিকছড়ির ‘হালদা ভ্যালী’ চা বাগানের ব্যবস্থাপনা পরিচালক।

রোববার (২৯ জানুয়ারি) রাতে ফটিকছড়ি উপজেলার নারায়ণহাট ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা আবু বক্কর বাদী হয়ে স্থানীয় ভুজপুর থানায় মামলাটি দায়ের করেন।

জানা গেছে, ফটিকছড়ি উপজেলার নারায়ণহাট ইউনিয়নের আনন্দপুর গ্রামে হালদা ভ্যালী চা বাগানের ভেতরে বাদুড়খিল নামে একটি টিলার পাদদেশ খনন করে কৃত্রিম হৃদ তৈরির কাজ করছিল বাগান কর্তৃপক্ষ। খবর পেয়ে রোববার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাব্বির রহমান সানি বাগানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালান।

অভিযানে অভিযোগের সত্যতা পেয়ে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ধারা ৪ (চ) লঙ্ঘনের অপরাধে একই আইনের ১৫ ধারায় বাগানের সহকারী ব্যবস্থাপক মহসিন হোসেনকে এক বছর এবং স্কেভেটর চালক গৌতম দাশকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। পরে ইউএনও’র নির্দেশে রাতে বাগান মালিকের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়।

মামলার তথ্য নিশ্চিত করে ভূজপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হেলাল উদ্দিন ফারুকী জানান, হালদা ভ্যালী চা বাগানের ভেতর টিলা কেটে ও সরকারি জমির মাটি খনন করার অভিযোগে নাদের খানের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে অভিযোগ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এসএ