শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২

| ২৫ অগ্রাহায়ণ ১৪২৯

KSRM
মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
১৯:১২, ২৩ নভেম্বর ২০২২

মহানগর ডেস্ক

ছাত্রকে যৌন নির্যাতন: মাদরাসার প্রধান গ্রেফতার

প্রকাশের সময়: ১৯:১২, ২৩ নভেম্বর ২০২২

মহানগর ডেস্ক

ছাত্রকে যৌন নির্যাতন: মাদরাসার প্রধান গ্রেফতার

চট্টগ্রাম নগরীতে ১২ বছর বয়সী এক ছাত্রকে যৌন নির্যাতনের অভিযোগে এক মাদরাসার প্রধান শিক্ষককে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) গভীর রাতে নগরীর সিরাজউদ্দৌলা সড়কে ‘জয়নাব কলোনি’ নামে একটি আবাসিক এলাকার ভেতর মাদরাসায় অভিযান চালিয়ে কোতোয়ালী থানা পুলিশ তাকে গ্রেফতার করেছে।

গ্রেফতার জোবাইর হোসেন (২৮) জয়নাব কলোনির হযরত জয়নাব হেফজুল কোরআন নুরানী মাদরসার প্রধান শিক্ষক। তার বাড়ি রাঙ্গুনিয়া উপজেলায়।

আক্রান্ত ছাত্রের বাড়ি বোয়ালখালী উপজেলায়। বাসা নগরীর বাকলিয়ায়। তার বাবা বাকলিয়ায় একটি মসজিদে ইমামতি করেন বলে পুলিশ জানিয়েছে।

কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) মোমিনুল হাসান বলেন, জয়নাব কলোনির আবাসিক মাদরাসাটিতে হেফজ ও বাংলা- দুই মাধ্যমে পড়ালেখা হয়। আক্রান্ত ছাত্রটি ওই মাদরাসায় থেকে হেফজ শ্রেণির পাশাপাশি বাংলা মাধ্যমে চতুর্থ শ্রেণিতে পড়ে।

গত ১১ নভেম্বর থেকে ২২ নভেম্বর পর্যন্ত প্রধান শিক্ষক জোবাইর হোসেন তাকে ফুসলিয়ে নিজের রুমে নিয়ে কয়েকবার যৌন নির্যাতন করে। নির্যাতনের ফলে মঙ্গলবার সকালের দিকে সে অসুস্থ হয়ে পড়ে। এরপর প্রধান শিক্ষক নিজেই তার বাবাকে ফোন করে ছেলের অসুস্থতার কথা জানিয়ে তাকে নিয়ে যাবার জন্য বলেন।

বাসায় গিয়ে ছেলেটি তার মা-বাবাকে অসুস্থ হয়ে পড়ার কারণ জানায়। এরপর তার মা থানায় গিয়ে ওই শিক্ষককে আসামি করে মামলা দায়ের করেন।

এসআই মোমিনুল হাসান বলেন, মামলা দায়েরের পর আমরা জয়নাব কলোনিতে তার অবস্থান শনাক্ত করে গত (মঙ্গলবার) রাত সাড়ে ১২টার দিকে অভিযান চালিয়ে প্রধান শিক্ষককে গ্রেফতার করি। আক্রান্ত ছেলেটি জানিয়েছে- কখনও গা টিপে দেয়ার কথা বলে, আবার কখনও নাস্তা খাওয়ানোর কথা বলে বারবার নিজের কক্ষে ডেকে নিয়ে তাকে নির্যাতন করেছেন শিক্ষক জোবাইর। মঙ্গলবার সকালের দিকে সে অসুস্থবোধ করতে থাকে এবং বিষয়টি জোবাইরকে জানালে সে তার বাবাকে ফোন করে।

গ্রেফতার জোবাইরকে কোতোয়ালী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় দায়ের হওয়া মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে বলে এসআই মোমিনুল জানান।

এসএ