সোমবার ১৫ আগস্ট ২০২২

| ৩০ শ্রাবণ ১৪২৯

KSRM
মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
১৯:৫২, ২৪ জুন ২০২২

চবি প্রতিনিধি

পদ্মা সেতু আমাদের জন্য মাইলফলক: চবি উপাচার্য 

প্রকাশের সময়: ১৯:৫২, ২৪ জুন ২০২২

চবি প্রতিনিধি

পদ্মা সেতু আমাদের জন্য মাইলফলক: চবি উপাচার্য 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেছেন, পদ্মা সেতু আমাদের জন্য একটি মাইলফলক। এ সেতুর মাধ্যমে দেশের উত্তরাঞ্চলের মানুষের অর্থনৈতিক অবস্থা আরও সমৃদ্ধ হবে। 

শুক্রবার (২৪ জুন) বিকেলে নগরের চারুকলা ইনস্টিটিউট মিলনায়তনে ‘পদ্মা সেতুর আর্থ-সামাজিক প্রভাব’ বিষয়ক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

চবি উপাচার্য বলেন, মাননীয় প্রধানমন্ত্রী পদ্মা সেতু নিজস্ব অর্থায়নে করার যে চ্যালেঞ্জ নিয়েছিলেন, সেটা সম্পন্ন করেছেন। এরপরও অনেকে ষড়যন্ত্র করে দুর্নীতির প্রপাগাণ্ডা ছড়াচ্ছে। আমরা অনেক শক্তিশালী এবং আত্মবিশ্বাসী হয়েছি। আমাদের কাছেই এত আনন্দ লাগছে, তাহলে ভাবুন পদ্মাপাড়ের মানুষ কেমন উচ্ছ্বসিত। 

প্রধানমন্ত্রী শুধু কৃষিতে নয়, বিজ্ঞানেও এ দেশকে এগিয়ে নিতে কাজ করছেন বলে উল্লেখ করে অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, আমরা তাকিয়ে আছি প্রধানমন্ত্রীর দিকে, ২০৪১ সালের যে লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছি আমরা চাই তিনি সে পর্যন্ত আমাদের নেতৃত্ব দেবেন।

চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে। প্রবন্ধ উপস্থাপন করেন চবি অর্থনীতি বিভাগের অধ্যাপক ও আইকিউএসির পরিচালক ড. মোহাম্মদ আবুল হোসাইন। 

এ সময় কলা অনুষদের ডিন ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল হক, প্রক্টরিয়াল বডির সদস্যরা এবং বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এসএ