শনিবার ২৫ জুন ২০২২

| ১০ আষাঢ় ১৪২৯

KSRM
মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
২১:১৬, ২৩ জুন ২০২২

নিজস্ব প্রতিবেদক

বৃষ্টি থামলেও নামেনি পানি—ক্রাশ প্রোগ্রামে পানি সরাবে চসিক

প্রকাশের সময়: ২১:১৬, ২৩ জুন ২০২২

নিজস্ব প্রতিবেদক

বৃষ্টি থামলেও নামেনি পানি—ক্রাশ প্রোগ্রামে পানি সরাবে চসিক

চট্টগ্রামে টানা কয়েকদিন বৃষ্টির পর সোমবার থেমেছে। তবে বৃষ্টি থামার তিন পরও নগরীর নিচু এলাকা থেকে এখনো পানি নামেনি। তাই ঘর-বাড়ি থেকে পানি সরানোর ৪ দিনের মাথায় বিশেষ ক্রাশ প্রোগ্রাম ঘোষণা করেছে চট্টগ্রাম সিটি মেয়র মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী। 

বৃহস্পতিবার (২৩ জুন) চসিকের কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলরদের নিয়ে ওয়ার্ড পর্যায়ে জলাবদ্ধতা নিরসন বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য এ ঘোষণা দেন মেয়র রেজাউল। এসময় তিনি যে সব ওয়ার্ডে জলাবদ্ধতা বেশি দৃশ্যমান হয়েছে সেসব স্থানকে অগ্রাধিকার দিয়ে কাজ শুরু করার তাগিদ দেন।

এদিকে, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত পানি জমে রয়েছে নগরের বহদ্দারহাটের বারইপাড়া, পুকুরপাড়, বড় কবরস্থান, চকবাজার ও বাকলিয়া বিএড কলেজ, বগারবিলসহ বেশ কিছু নিচু এলাকায়। 

বহদ্দারহাট এলাকার বাসিন্দা সাজ্জাত হোসেন বলেন, বৃষ্টি থামার তিন দিন পরও পানি নামে নি। আশপাশের ড্রেনগুলো পানি ভর্তি থাকায় গলির পানি নামছে না। চলাফেরায় খুব অসুবিধা হচ্ছে।

জলাবদ্ধতা নিরসন বিষয়ে মতবিনিময় সভায় মেয়র  রেজাউল করিম চৌধুরী বলেন, জলাবদ্ধতা নিরসনে স্বল্পমেয়াদী পদক্ষেপ গ্রহণের জন্য চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। ইতোমধ্যেই কমিটি কাজ শুরু করেছে। সিটি কর্পোরেশনের নির্বাচিত কাউন্সিলররা ওয়ার্ড পর্যায়ে পানি নিষ্কাশনের সমস্যাগুলো চিহ্নিত করে দুইদিনের মধ্যে কমিটিকে অবহিত করবে। স্কেভেটরসহ প্রয়োজনীয় যন্ত্রপাতি ও জনবল নিয়ে জলাবদ্ধতা মোকাবেলায় কাউন্সিলরদের জোরালো ভূমিকা রাখার নির্দেশ দিয়েছেন মেয়র রেজাউল।

চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন কাউন্সিলর আব্দুস সবুর লিটন, মোহাম্মদ গিয়াস উদ্দিন, আফরোজা কালাম, বর্জ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর মোবারক আলী প্রমুখ।

এপি/এসএ