শনিবার ২৫ জুন ২০২২

| ১০ আষাঢ় ১৪২৯

KSRM
মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
১৮:২৭, ২৩ জুন ২০২২

চবি প্রতিনিধি

ওরা ছুটে গেছে ‘জন্মভূমি’র টানে

প্রকাশের সময়: ১৮:২৭, ২৩ জুন ২০২২

চবি প্রতিনিধি

ওরা ছুটে গেছে ‘জন্মভূমি’র টানে

ভয়াবহ বন্যায় বিপর্যস্ত সিলেটের মানুষের পাশে দাঁড়াতে সাহায্যসামগ্রী নিয়ে ছুটে গেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অধ্যয়নরত সিলেটের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ বিভিন্নজনের কাছ থেকে অর্থ সংগ্রহ করে তিন লক্ষাধিক টাকার খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন তারা। 

জানা গেছে, গত মঙ্গলবার (২১ জুন) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের আলাওল হল থেকে প্রায় এক হাজার পরিবারের জন্য শুকনো খাবার নিয়ে সিলেট যান তারা। এরআগে টানা কয়েকদিন অর্থ সংগ্রহ করেন চবিতে অধ্যয়নরত সিলেটের শিক্ষার্থীদের সংগঠন ‘জালালাবাদ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের’ সদস্যরা। পরে চট্টগ্রাম থেকেই খাদ্যসামগ্রী কিনে প্যাকেট করা হয়। যা বিশ্ববিদ্যালয়ের বাসে বহন করে সিলেট ও সুনামগঞ্জের বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে বণ্টন করা হচ্ছে। 

জালালাবাদ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মাসরুর আহমেদ বলেন, আমাদের জন্মস্থান সিলেট ও সুনামগঞ্জের মানুষ বন্যায় অনেক কষ্টের মধ্যে আছেন। প্রিয়জনদের কষ্টের সময় আমরা বসে থাকতে পারি না। তাই আমাদের সাধ্যঅনুযায়ী চেষ্টা করছি কিছু সহযোগিতা করার।

তিনি আরও বলেন, সূদুর চট্টগ্রাম থেকে এখানে এসে কিছুটা হলেও সহায়তা করতে পারছি আমরা। মানুষের এই কঠিন মুহূর্তে পাশে দাঁড়িয়ে বুঝতে পারছি, ভালো কাজের ফলাফল কেমন হয়।

প্রসঙ্গত, সম্প্রতি সিলেট ও সুনামগঞ্জে ভয়াবহ বন্যায় প্রায় ৪০ লাখ মানুষ গৃহবন্দী হয়ে পড়ে। পরিস্থিতি মোকাবেলায় বন্যার্তদের পাশে এসে দাঁড়িয়েছে বিভিন্ন মহল।

আইআই/জেডএইচ