শনিবার ২৫ জুন ২০২২

| ১০ আষাঢ় ১৪২৯

KSRM
মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
১৬:৪৭, ২৩ জুন ২০২২

মহানগর ডেস্ক

দেশের অর্থনীতি গতিশীল রাখতে দায়িত্ব পালনের আহ্বান নৌবাহিনী প্রধানের

প্রকাশের সময়: ১৬:৪৭, ২৩ জুন ২০২২

মহানগর ডেস্ক

দেশের অর্থনীতি গতিশীল রাখতে দায়িত্ব পালনের আহ্বান নৌবাহিনী প্রধানের

পদ্মা সেতুর নিরাপত্তা বজায় রেখে দেশের অর্থনীতি গতিশীল রাখতে নৌবাহিনীর সব সদস্যকে দৃঢ়তার সাথে দায়িত্ব পালন করার আহ্বান জানিয়েছেন নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল।

বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে চট্টগ্রামে নেভাল একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ শেষে নৌবাহিনী প্রধান বলেন, পদ্মা সেতু চালু হয়ে দেশের দক্ষিণ-দক্ষিণ পশ্চিমাঞ্চলসহ সকল বন্দরের কার্যক্রম বাড়বে। তাই নৌবাহিনীকে আরও দক্ষ ও প্রশিক্ষিত বাহিনী হিসাবে গড়ে তোলা হচ্ছে।

এডমিরাল এম শাহীন ইকবাল আরও বলেন, ইতোমধ্যেই আন্তর্জাতিক পরিমণ্ডলে আধুনিক ত্রিমাত্রিক বাহিনী হিসাবে পরিচিতি লাভ করেছে বাংলাদেশ নৌবাহিনী। যোগ হয়েছে সাবমেরিন, মেরিটাইম পেট্রোল এয়ারক্রাফাট ও যুদ্ধজাহাজ। কয়েকটি নৌ ঘাঁটির নির্মাণ কাজ চলছে বলেও জানান নৌবাহিনী প্রধান।

পরিশেষে নৌপ্রধান মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শে উদ্বুদ্ধ হয়ে নবীন কর্মকর্তাদের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় নিজেদেরকে আত্মনিয়োগ করার পরামর্শ দেন। 

কুচকাওয়াজ শেষে ৬২ জন মিডশিপম্যান ও ৬ জন ডাইরেক্ট এন্ট্রি অফিসার হিসাবে কমিশন পান।

কুচকাওয়াজ অনুষ্ঠানে সেনা, নৌ ও বিমান বাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, অসামরিক কর্মকর্তা ও সদ্য কমিশনপ্রাপ্ত নবীন কর্মকর্তাদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

এসএ