শনিবার ২৫ জুন ২০২২

| ১০ আষাঢ় ১৪২৯

KSRM
মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
১৫:০৩, ২৩ জুন ২০২২

নিজস্ব প্রতিবেদক

২৫ লাখের হাতির দাঁত নিয়ে ধরা দুই কারবারি

প্রকাশের সময়: ১৫:০৩, ২৩ জুন ২০২২

নিজস্ব প্রতিবেদক

২৫ লাখের হাতির দাঁত নিয়ে ধরা দুই কারবারি

গোপন সংবাদে র‌্যাব জানতে পারে, হাতির দাঁতসহ বেচা-কেনা চক্রের দুই সদস্য চান্দগাঁওয়ের একটি চার তলা ভবনের ২৪ নম্বর কক্ষে অবস্থান করছে। খবর পাওয়া মাত্রই অভিযানে র‌্যাব-৭। তারা হাতির দাঁত বেচা-কেনা চক্রের সক্রিয় সদস্য। চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে বেচা-করে করে বিপুল অঙ্কের টাকার বিনিময়ে।

মঙ্গলবার (২১ জুন) রাত ৮টার সময় নগরের চান্দগাঁও থানার টেকবাজার রেলক্রসিং এলাকার একটি চার তলা ভবনের ২৪ নম্বর কক্ষ থেকে ৩ কেজি ৪০০ গ্রাম ওজনের ২৫ লাখ টাকা মূল্যের বন্যহাতির দাঁতসহ চক্রের দুই সদস্যকে আটক করে র‌্যাব। 

গ্রেফতারকৃত দুই আসামি হলেন- জাহাঙ্গীর আলম (৪৫) এবং শহিদুল আলম (৪০)। 

বৃহস্পতিবার (২৩ জুন) সকালে গণমাধ্যেমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন র্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার। 

তিনি বলেন, গোপন সংবাদের মাধ্যমে আমরা জানতে পারি চান্দগাঁও থানাধীন টেকবাজার রেলক্রসিং এলাকার একটি চার তলা ভবনের ২৪ নম্বর কক্ষের ভেতর অবৈধভাবে বন্যহাতির দাঁত পাচারের উদ্দেশ্যে অবস্থান করছে কয়েকজন। এই  সংবাদের ভিত্তিতে  আমরা সেখানে অভিযান চালিয়ে ১টি হাতির দাঁতসহ ২ জনকে আটক করি। উদ্ধারকৃত হাতির দাঁতের ওজন ৩ কেজি ৪০০ গ্রাম। যার আনুমানিক মূল্য ২৫ লাখ টাকা।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা চক্রের সক্রিয় সদস্য এবং দীর্ঘদিন যাবৎ চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে বেচা-কেনা করে বলে স্বীকার করে। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চাঁন্দগাও থানায় হস্তান্তর করা হয়েছে।

আইসি/এআই