শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২

| ২৫ অগ্রাহায়ণ ১৪২৯

KSRM
মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
১৬:৪৩, ৮ সেপ্টেম্বর ২০২২

নিজস্ব প্রতিবেদক

আইআইইউসি’র সমাবর্তনে ১৬৬ শিক্ষার্থী পাবে গোল্ড মেডেল

প্রকাশের সময়: ১৬:৪৩, ৮ সেপ্টেম্বর ২০২২

নিজস্ব প্রতিবেদক

আইআইইউসি’র সমাবর্তনে ১৬৬ শিক্ষার্থী পাবে গোল্ড মেডেল

পঞ্চম সমাবর্তনের ঘোষণা দিয়েছে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (আইআইইউসি)। এতে ১৬৬ জন শিক্ষার্থী পাবে গোল্ড মেডেল। এরমধ্যে ২৯ জন শিক্ষার্থীকে দেওয়া হবে চ্যান্সেলর গোল্ড মেডেল।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফ।  

লিখিত বক্তব্যে তিনি জানান, রোববার (১১ সেপ্টেম্বর) সকাল ১০টায় আইআইইউসি’র নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে পঞ্চম সমাবর্তন অনুষ্ঠান। এবারের সমাবর্তনে স্প্রিং সেমিস্টার ২০১৬ থেকে অটাম সেমিস্টার ২০২০ পর্যন্ত ১৫ হাজার ৩৬১ জন গ্র্যাজুয়েটকে ডিগ্রি প্রদান করা হবে। আশা করা হচ্ছে, ২ হাজার ১৪০ জন গ্র্যাজুয়েট সমাবর্তনে সরাসরি অংশ নিয়ে সনদ গ্রহণ করবেন। তন্মধ্যে ২৯ জন চ্যান্সেলর গোল্ড মেডেল ও ১৩৭ জন ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেলের জন্যে নির্বাচিত হয়েছেন। এছাড়া এই সমাবর্তনে স্থানীয় সংসদ সদস্যরা, দেশের বিশিষ্ট শিক্ষাবিদ, পেশাজীবী নেতৃবৃন্দ ও আইআইইউসির শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত থাকবেন।   

তিনি আরও জানান, আইআইইউসির চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সদয় সম্মতিতে তাঁর প্রতিনিধি হিসেবে এ সমাবর্তনে সভাপতি হিসেবে উপস্থিত থেকে গ্র্যাজুয়েটদের পদক ও সনদ বিতরণ করবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। এছাড়া বিশেষ অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ্র। সমাবর্তন বক্তৃতা প্রদান করবেন প্রকৌশলী ও পরিবেশ বিশেষজ্ঞ প্রফেসর ইমেরিটাস ও ব্রাক বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আইনুন নিশাত। বিশেষ অতিথি থাকবেন আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী।  

লিখিত ব্ক্তব্য শেষে তিনি বলেন, পঞ্চম সমাবর্তন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আইআইইউসি গ্র্যাজুয়েটদের মধ্যে এ বর্ণাঢ্য আয়োজন নিয়ে ব্যাপক আগ্রহ ও উচ্ছ্বাস সৃষ্টি হয়েছে। আশা করি সকলের সহযোগিতায় আমরা একটি সফল সমাবর্তন অনুষ্ঠান সম্পন্ন করতে পারবো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য প্রফেসর ড. মছরুরুল মওলা, ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির, আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও ফাইন্যান্স কমিটির চেয়ারম্যার ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী, আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও মিডিয়া, প্রেস, পাবলিকেশন্স অ্যান্ড অ্যাডভার্টাইজমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ, আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও ফিমেল একাডেমিক জোনের চেয়ারম্যান রিজিয়া রেজা চৌধুরী, রেজিস্ট্রার এএফএম আখতারুজ্জামান কায়সার।

এসবি/এসএ