রোববার ২৫ সেপ্টেম্বর ২০২২

| ৯ আশ্বিন ১৪২৯

KSRM
মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
১৬:১৯, ২৫ জুলাই ২০২২

নিজস্ব প্রতিবেদক

প্রক্সিতে লিখিত পরীক্ষায় পাস, মৌখিকে এসে পরলো হাতকড়া!

প্রকাশের সময়: ১৬:১৯, ২৫ জুলাই ২০২২

নিজস্ব প্রতিবেদক

প্রক্সিতে লিখিত পরীক্ষায় পাস, মৌখিকে এসে পরলো হাতকড়া!

শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষায় ৫ লাখ টাকার বিনিময়ে পাস করলেও মৌখিকে এসে শেষ রক্ষা হলো না মুজিবুর রহমানের (২৯)। চট্টগ্রামে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষায় জালিয়াতির অভিযোগে তাকে আটক করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু রায়হান দোলন। পরবর্তীতে তাকে সংশ্লিষ্ট থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। 

সোমবার (২৫ জুলাই) দুপুরে জেলা প্রশাসন কার্যালয় থেকে তাকে আটক করার বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম জেলা প্রশাসকের স্টাফ অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস।

তিনি বলেন, সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষায় জালিয়াতির অভিযোগে সকালে একজনকে জেলা প্রশাসন অফিস থেকে আটক করা হয়েছে। পরবর্তীতে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিস বাদি হয়ে একটি নিয়মিত মামলার প্রস্তুতি নিচ্ছে। 

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, আটক পরীক্ষার্থীর হয়ে চলতি বছরের ২২ এপ্রিল অনুষ্ঠিত সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষায় অংশ নিয়েছিলেন অন্য পরীক্ষার্থী। মানিক নামে তার এক বন্ধুর মাধ্যমে ৫ লাখ টাকার বিনিময়ে এ চুক্তি হয়েছিল। লিখিত পরীক্ষায় পাস করেন তিনি। তবে আজ সোমবার অনুষ্ঠিত মৌখিক পরীক্ষায় নিজেই অংশ নেন। ভাইভা বোর্ড হাতের লেখা মিলিয়ে দেখার সময় তার লেখার সাথে লিখিত পরীক্ষার লেখার মিল না থাকায় সন্দেহ হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদ করলে সে প্রক্সির কথা স্বীকার করে। 
 
উল্লেখ্য, আটক মুজিব সাতকানিয়ার কেরানীহাট জনার কেঁওচিয়া এলাকার ফজলুল কবিরের ছেলে। এর আগে গত ১ জুন জেলা প্রশাসনের রাজস্ব শাখার অফিস সহায়ক পদে লিখিত পরীক্ষায় প্রক্সি দিয়ে পাস করা ১৫ পরীক্ষার্থীকে মৌখিক পরীক্ষায় আটক করা হয়েছিল।  

আইসি/এআই