শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২

| ২৫ অগ্রাহায়ণ ১৪২৯

KSRM
মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
০৭:৩৫, ৩১ আগস্ট ২০২২

বাঁশখালী প্রতিনিধি

বাঁশখালীতে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, বিপুল অস্ত্রসহ মূলহোতা গ্রেফতার

প্রকাশের সময়: ০৭:৩৫, ৩১ আগস্ট ২০২২

বাঁশখালী প্রতিনিধি

বাঁশখালীতে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, বিপুল অস্ত্রসহ মূলহোতা গ্রেফতার

ফাইল ছবি

চট্টগ্রামের বাঁশখালীতে দুর্গম গহীন অরণ্যে অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। এ সময় বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জামাদ ও ১০টি অস্ত্রসহ মূল কারিগর জাকির হোসেন নামে একজনকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (৩১ আগস্ট) সকালে বাঁশখালী উপজেলার পূর্বাঞ্চল দুর্গম পাহাড়ি এলাকায় দুধর্ষ অভিযান পরিচালনা করে র‍্যাব-৭ চট্টগ্রামের আভিযানিক একটি টিম। এসময় অস্ত্র তৈরির কারখানার সন্ধান, বিপুল পরিমাণ অস্ত্রসহ একজনকে  গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নূরুল আবছার।

বুধবার  বেলা ১২টায় প্রেসব্রিফিং-এ র‌্যাব-৭’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ বলেন, 'আমাদের নিয়মিত অভিযানের অংশ হিসেবে গোপন সংবাদে খবর পেয়ে বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের জঙ্গল চাম্বলে দুর্গম পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে টিনের একটা ঘর থেকে দেশীয় তৈরি অস্ত্রসহ মূল কারিগরকে গ্রেফতার করি। এ সময় তার একজন সহকারী কৌশলে পালিয়ে যায়।'

তিনি আরো বলেন, 'দীর্ঘ সময় ধরে একটি চক্র এখানে প্রবাসীর ভাড়া টিনের ঘরে অস্ত্র তৈরি ও বিক্রি করে আসছে। একটা অস্ত্র তৈরি করতে ২ থেকে ৩ হাজার টাকা খরচ হয় এদের।  এখানে তারা প্রতিমাসে ২০ থেকে ২৫টি অস্ত্র তৈরি করে। প্রতি অস্ত্রের বিক্রি বাবদ কারিগর জাকির হোসেন ৭ শ থেকে ৮শ টাকা পেতো। এরা প্রভাবশালী মাদক ব্যবসায়ী, জলদস্যু, মহাসড়কে ডাকাতি করা লোকদের কাছে অস্ত্র বিক্রি ও চালান দিতো। এরা টিম ভিত্তিক একদল অস্ত্র তৈরি করতো, আরেকদল অস্ত্রের দেশীয় সরঞ্জাম ক্রয় করতো। ওয়ান শুটারগান, রাইফেলসহ বিভিন্ন দেশীয় অস্ত্র তৈরি হতো এ কারখানায়।

কেডি