শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২

| ২৫ অগ্রাহায়ণ ১৪২৯

KSRM
মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
২২:০৯, ২০ নভেম্বর ২০২২

মহানগর ডেস্ক

মিরসরাইয়ে পর্যটন বিষয়ক সেমিনার ও ওয়েবসাইট উদ্বোধন

প্রকাশের সময়: ২২:০৯, ২০ নভেম্বর ২০২২

মহানগর ডেস্ক

মিরসরাইয়ে পর্যটন বিষয়ক সেমিনার ও ওয়েবসাইট উদ্বোধন

চট্টগ্রামের মিরসরাইয়ে পর্যটন ও হোটেল ব্যবস্থাপনা পেশার সম্ভাবনা নিয়ে সেমিনার এবং ‘ব্র্যান্ডিং মিরসরাই’ নামে একটি ওয়েবসাইট উদ্বোধন করা হয়েছে।

রবিবার (২০ নভেম্বর) সকালে মিরসরাই কলেজ মিলনায়তনে ‘ব্র্যান্ডিং মিরসরাই’র আয়োজনে সেমিনারটি অনুষ্ঠিত হয়। 

মিরসরাই কলেজের অধ্যক্ষ মো. নুরুল আফছারের সভাপতিত্বে সঞ্চালনা করেন উপাধ্যক্ষ মো. নাসির উদ্দিন। 

এতে মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের উপ-ব্যবস্থাপক ও পর্যটন বিশেষজ্ঞ শেখ মেহেদি হাসান। 

শেখ মেহেদি হাসান তার বক্তব্যে মিরসরাইয়ে পর্যটন সম্ভাবনা, এই শিল্প বিকাশের মাধ্যমে এখানকার তরুণদের কর্মসংস্থান সৃষ্টি, তাদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার জন্য পদ্ধতিগত দিক এবং প্রশিক্ষণের প্রশিক্ষণের প্রয়োজনীয়তা তুলে ধরেন। 

বাংলাদেশে এখন ছেলেদের পাশাপাশি মেয়েরাও কিভাবে পর্যটন পেশায় যুক্ত হচ্ছে এবং রাজধানীর মহাখালীতে বাংলাদেশ পর্যটন করপোরেশন পরিচালিত একমাত্র সরকারি প্রতিষ্ঠান NHTTI ’তে প্রশিক্ষণে জন্য ভর্তিসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন।

সেমিনারের দ্বিতীয় অংশে মিরসরাইয়ের পর্যটন শিল্প বিকাশের লক্ষ্যে তৈরি করা ‘ব্র্যান্ডিং মিরসরাই’ (www.brandingmirsarai.com) ওয়েবসাই উদ্বোধন করা হয়। 

এ বিষয়ে তিনি বলেন, মিরসরাইয়ের বৈচিত্র্যময় প্রাকৃতিক সৌন্দর্য, প্রাণ-প্রকৃতির অভাবনীয় সম্ভার, ইতিহাস-ঐতিহ্য-সংস্কৃতি-জাতি-ধর্মের মিলনমেলা, এশিয়ার বৃহত্তম বঙ্গবন্ধু শিল্পনগর, নদী, লেক, ঝর্ণা, দীর্ঘ সমুদ্র উপকূল ও অনিন্দ্য সুন্দর কেওড়া বন, ইলিশের বিচরণ ইত্যাদির এক আশ্চর্য সমন্বয়ে অফুরন্ত অর্থনৈতিক ও পর্যটন সম্ভাবনাকে বিশ্বের সম্মুখে উপস্থাপন করবে এই ওয়েবসাইট। 

তিনি আরও বলেন, মিরসরাইয়ে কমিউনিটি ভিত্তিক পর্যটন কাঠামো গড়ে তোলা এবং এখানকার কলেজগুলোর শিক্ষার্থীদের স্থানীয় পর্যায়ে প্রশিক্ষণ দেয়ার জন্য শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে একটি সাংগঠনিক কাঠামো তৈরি করে কার্যক্রম পরিচালিত হবে৷

অনুষ্ঠিত সেমিনারে আরও অংশ নেন কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। 

এআই