শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২

| ২৫ অগ্রাহায়ণ ১৪২৯

KSRM
মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
১৭:১২, ২০ নভেম্বর ২০২২

রাঙ্গুনিয়া প্রতিনিধি

আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের পাল্টাপাল্টি কমিটি ঘোষণা

প্রকাশের সময়: ১৭:১২, ২০ নভেম্বর ২০২২

রাঙ্গুনিয়া প্রতিনিধি

আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের পাল্টাপাল্টি কমিটি ঘোষণা

বাংলাদেশে ফুটবল বিশ্বকাপের উন্মাদনা শুরু হয়েছে নভেম্বরের শুরু থেকেই। বাড়ির ছাদে, গেইটে, যানবাহন ও রাস্তার মোড়ে মোড়ে টাঙানো হয়েছে ব্যানার ও ফেস্টুন। দেশের প্রতিটি এলাকা থেকে বের হয়েছে মিছিল। চায়ের কাপে ঝড় তুলছেন সমর্থকরা।

আর মাত্র কয়েক ঘণ্টার বাকি। এরপরই কাতারে শুরু হতে যাচ্ছে ফুটবল বিশ্বকাপ। দল হিসেবে না থাকলেও এই বিশ্বকাপের উম্মাদনা ছড়িয়ে পড়েছে দেশ জুড়ে। 

এর বাইরে নয় চট্টগ্রামের রাঙ্গুনিয়াও। ব্যাতিক্রমী ভাবনা দেখা দিয়েছে উপজেলার আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের মধ্যে। ইতোমধ্যে তারা দুটি দলে বিভক্ত হয়ে পাল্টাপাল্টি সমর্থক কমিটি ঘোষণা করেছে।

কমিটি দুটির আত্মপ্রকাশের পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তুলকালাম শুরু হয়। 

জানা যায়, শক্রবার (১৮ নভেম্বর) ব্রাজিলের সমর্থকরা ‘রাঙ্গুনিয়া ব্রাজিল ফুটবল সমর্থক গোষ্ঠী’ নাম দিয়ে ফেসবুকে একটি কমিটি ঘোষণা করা হয়। তারই পাল্টা জবাব দিতে শনিবার (১৯ নভেম্বর) রাত সাড়ে ১১ টার সময় আর্জেন্টিনা সমর্থকরা ‘রাঙ্গুনিয়া আর্জেন্টিনা সমর্থক কমিটি’ নামের একটি কমিটি ঘোষণা করে। 

ঘোষণা করা আর্জেন্টিনা কমিটিতে প্রধান উপদেষ্টা হিসেবে নাম উঠে এসেছে রাঙ্গুনিয়ার রাজনীতিবিদ এমরুল করিম রাশেদের। এছাড়াও উপদেষ্টা হিসেবে আছেন চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী ও বি.কে.লিটন চৌধুরী। সভাপতির দায়িত্বে চেয়ারম্যান আহমদ সৈয়দ তালুকদার এবং সাধারণ সম্পাদক সাংবাদিক জগলুল হুদা।

অন্যদিকে ব্রাজিলের ঘোষণা করা কমিটিতে উপদেষ্টা করা হয় ছয় জনকে। তারা হলেন, সাংবাদিক আব্বাস হোসাইন আফতাব, নেজাম উদ্দিন, আলী সওদাগর, জাহাঙ্গীর রিয়াদ, ওসমান গনী ও কাজী রায়হান। এছাড়া সভাপতি পদে জিয়াউল ইসলাম জিয়া এবং সাধারণ সম্পাদক মনছুর ইভান।

এআই