রোববার ২৫ সেপ্টেম্বর ২০২২

| ৯ আশ্বিন ১৪২৯

KSRM
মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
১৭:৪৯, ২৩ জুন ২০২২

রাঙ্গুনিয়া প্রতিনিধি

গোলঘরে বসেই সেবা দেন রাঙ্গুনিয়ার এসিল্যান্ড 

প্রকাশের সময়: ১৭:৪৯, ২৩ জুন ২০২২

রাঙ্গুনিয়া প্রতিনিধি

গোলঘরে বসেই সেবা দেন রাঙ্গুনিয়ার এসিল্যান্ড 

চট্টগ্রামের রাঙ্গুনিয়া ভূমি অফিস ভবনের নিচে গোলঘরে প্রচুর মানুষের জটলা। নারী-পুরুষ, বৃদ্ধসহ নানা বয়সী মানুষ ওখানে বসে আছেন। সহকারী কমিশনার (ভূমি) সেবা নিতে আসা লোকজনের কথা শুনছেন আর তাৎক্ষণিক সমাধানের চেষ্টা করছেন। 

সোমবার (২১ জুন) ভূমি অফিসে গিয়ে এমন চিত্রই দেখা গেছে। সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জামশেদুল আলম যোগদানের পর থেকে প্রতিদিন এভাবে সেবা দিচ্ছেন বলে জানান সুবিধাভোগীরা। ভবনে বয়ষ্কদের উঠানামা কষ্ট তাই নিচে নেমে সেবা দেন তিনি।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জামশেদুল আলম বলেন, ‘শুনানির জন্য দিন ধার্য ছিল। আমার কক্ষটি ভবনের দ্বিতীয় তলায়। সিঁড়ি বেয়ে দ্বিতীয় তলায় হাজির হওয়া আনেক বয়ষ্কদের জন্য কষ্টসাধ্য। তাই তাঁদের বিষয়টি বিবেচনা করে নিচে গোলঘরে বসে শুনানি গ্রহণ করি। ওখানে বসে ভূমিবিষয়ক বিভিন্ন বিষয়ে তাৎক্ষণিক সেবা প্রদানের চেষ্টা করি। আমার অফিসে দালালমুক্ত, যে কেউ সেবা নিতে পারেন। গত এক মাসে ৬ জন দালালকে আটক ও জিজ্ঞাসাবাদ করে মুচলেকা নিয়ে সতর্ক করা হয়েছে বলেও জানান তিনি।’

সরেজমিনে ভূমি অফিস ভবনের নিচে দেখা যায়, প্রজেক্টরের মাধ্যমে ভিডিও চিত্র দেখানো হচ্ছে। এই বিষয়ে এসিল্যান্ড বলেন, ‘ভূমি অফিসে সেবা নিতে আসা লোকজন ভূূমি বিষয়ক বিভিন্ন সেবা ও সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড যাতে জানতে পারে, সেজন্য ভিডিও চিত্রের মাধ্যমে দেখানো হচ্ছে। প্রতিদিন সেবা নিতে আসা লোকজন এসব ভিডিও চিত্র দেখে অনেক অজানা বিষয় জেনে নিচ্ছেন।’

মরিয়মনগর থেকে ভূমি অফিসে সেবা নিতে এসেছেন মো. আইয়ুব আলী (৬০)। তিনি বলেন, ভূমি অফিসের নতুন এসিল্যান্ডের উদ্যোগগুলো খুবই চমৎকার। রাঙ্গুনিয়ার লোকজন ভূমি অফিসে হয়রানি ছাড়া সহজভাবে ভূমি বিষয়ে বিভিন্ন সেবা নিতে পারছেন।

এসএ