রোববার ২৬ মার্চ ২০২৩

| ১১ চৈত্র ১৪২৯

KSRM
মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
২০:২১, ৪ ফেব্রুয়ারি ২০২৩

বাঁশখালী প্রতিনিধি

মাহফিলে ডেকে নিয়ে মাওলানাকে মারধরের অভিযোগ

প্রকাশের সময়: ২০:২১, ৪ ফেব্রুয়ারি ২০২৩

বাঁশখালী প্রতিনিধি

মাহফিলে ডেকে নিয়ে মাওলানাকে মারধরের অভিযোগ

আহত মাওলানা রিদুয়ানুল হক

চট্টগ্রামের বাঁশখালীতে ঘরোয়া ওয়াজ মাহফিলে আলোচনার জন্য ফোনে দাওয়াত দিয়ে পথিমধ্যে রিদুয়ানুল হক (৪৫) নামে এক মাওলানাকে মারধরের অভিযোগ ওঠেছে।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার সময় উপজেলার ছনুয়া ইউনিয়নের মনুমিয়াজী বাজারের পশ্চিম-দক্ষিণে বেড়িবাঁধের ওপরে এ ঘটনা ঘটে।

আহত মাওলানা রিদুয়ানুল হক ছনুয়া ইউনিয়নের খুদুকখালী গ্রামের ৬ নম্বর ওয়ার্ড এলাকার মাওলানা আমান উল্লাহ্ পাড়ার শাহ আলমের পুত্র।

মাওলানা রিদুয়ানুল হক অভিযোগ করে বলেন, গত রাতে (শুক্রবার) একটি ফোন নম্বর থেকে শামীম নামে একজন ফোন করে ছনুয়া মদিনা মসজিদের পশ্চিম পাশে একটি ঘরোয়া মাহফিলে ওয়াজের দাওয়াত আছে বলে জানান। পরে আমি তার দাওয়াতে যাওয়ার উদ্যেশ্যে বের হলে পথিমধ্যে কোন কথাবার্তা না বলে শামীম ও আব্দুল আজিজসহ কয়েকজন যুবক আমাকে লোহার রড ও লাঠি দিয়ে এলোপাথারি আঘাত করে। এতে আমি গুরুতর আঘাতপ্রাপ্ত হয়ে ঘটনাস্থল থেকে দৌঁড়ে গিয়ে চিৎকার দিলে এলাকার লোকজন বের হয়। ততক্ষণে তারা পালিয়ে যায়। 

তিনি আরও অভিযোগ করে বলেন, ছনুয়া আনোয়ারুল উলুম (বড়) মাদরাসার বিভিন্ন অনিয়ম নিয়ে কথা বলায় ক্ষিপ্ত হয়ে ওই মাদরাসার মোহতামিম মাওলানা আবু তৈয়্যব এ ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে মোহতামিম মাওলানা আবু তৈয়্যব বলেন, ঘটনার বিষয়ে আমি কিছুই জানি না। ওইদিন রাতে আমি বাঁশখালীতেও ছিলাম না। তাছাড়া যিনি অভিযোগ তুলেছেন তাকে নিয়ে কারও সঙ্গে কোনো কথাও হয়নি। এসবের কিছুই আমি জানি না।

ছনুয়া ইউপির ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. কালু বলেন, গত রাতে মাওলানা রিদুয়ানুল হক নামে একজনকে মারধরের ঘটনার খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়েছি। কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা জানিনা। এ ঘটনায় আহত মাওলানা রিদুয়ান বাঁশখালী উপজেলা হাসপাতালে চিকিৎসা নিয়েছেন বলে জানি।

এসএ