শনিবার ২৫ জুন ২০২২

| ১০ আষাঢ় ১৪২৯

KSRM
মহানগর নিউজ :: Mohanagar News

প্রকাশের সময়:
১৯:৩৩, ৮ মে ২০২২

আলাউদ্দিন, লোহাগাড়া প্রতিনিধি

ঈদের ছুটি : ভ্রমণপিপাসুদের পদচারণায় মুখরিত লোহাগাড়ার চাম্বি লেক

প্রকাশের সময়: ১৯:৩৩, ৮ মে ২০২২

আলাউদ্দিন, লোহাগাড়া প্রতিনিধি

ঈদের ছুটি : ভ্রমণপিপাসুদের পদচারণায় মুখরিত লোহাগাড়ার চাম্বি লেক

ঈদের নানান ব্যবস্ততায় যারা এখনও বেড়াতে যেতে পারেননি তাদের অনেকেই আজ বের হয়েছেন। অনেকে পরিবার পরিজন ও বন্ধু-বান্ধব নিয়ে প্রকৃতির সান্নিধ্যে সুন্দর সময় উপভোগ করতে লোহাগাড়ার জনপ্রিয় পর্যটন স্পট চাম্বি লেকে এসেছেন। 

লোহাগাড়ার বিভিন্ন ইউনিয়ন ও পাশ্ববর্তী উপজেলা এবং শহর থেকে মোটরসাইকেল, প্রাইভেট কার, সিএনজি চালিত অটোরিকশা এবং বাস নিয়ে আসা পর্যটকদের উপচে পড়া ভিড়ে মুখরিত হয়ে উঠেছে লেকের চারপাশ।

রবিবার (৮ মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার চুনতি ইউনিয়নের চাম্বি লেক ঘুরে এমন চিত্র দেখা যায়।

লেকটিতে রয়েছে ৩টি কৃত্রিম পানির ফোয়ারা, ৫টি বিভিন্ন পাখির ভাস্কর্য, ৫টি প্রাণির ভাস্কর্য, ১টি জীবন্ত লজ্জাবতী বানর, খাঁচায় বন্দী আছে ৩টি বানর, একটি স্পিডবোট, ২টি প্যাডেল বোট, ১টি লাইফ বোট ও ৪টি সাধারণ নৌকা।

নৌকা কিংবা স্পিডবোট নিয়ে পুরো লেক ঘুরে বেড়ালে আশপাশের নৈস্বর্গিক সৌন্দর্যে যে কারও মন ভরে উঠবে। 

পাশাপাশি রয়েছে ফ্যামিলি ট্রেন, পর্যটকদের জন্য চালু করা হয়েছে ‘শুধু আমরাই’ রেস্টুরেন্ট। লেকের মাঝখানে আছে মায়া দ্বীপ। যেখানে যাওয়ার জন্য রয়েছে ড্রাম দিয়ে তৈরি ভেলা। পাহাড়ের টিলায় তিনটি গোলঘর রয়েছে; যেখান থেকে পুরো পাহাড়ের নৈসর্গিক সৌন্দর্য এক পলকে উপভোগ করা যায়।

সাতকানিয়া থেকে ঘুরতে আসা নাজিম উদ্দিন জানান, দীর্ঘদিন প্রবাসে থেকে দেশে আসলাম। ঈদের ছুটিতে প্রকৃতির মাঝে পরিবার-পরিজন নিয়ে আসতে পেরে খুশি। স্পিডবোট নিয়ে গোটা লেক ঘুরে দেখে মন ভরে গেল। 

আমিরাবাদ ইউনিয়ন থেকে পরিবার নিয়ে বেড়াতে এসেছেন হেলাল উদ্দিন। তিনি মহানগর নিউজেকে জানান, পরিবারের সবাইকে নিয়ে চাম্বি লেকে বেড়াতে এসে ভাল লাগলো। নৌকা-স্পিডবোটে ভ্রমণ করেছি। সত্যি বলতে লেকটি খুব সুন্দর। 

চাম্বি খাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সভাপতি মাহাবুবর রহমান চৌধুরী মহানগর নিউজকে বলেন, ঈদের পরের দিন থেকে লেকে ভ্রমণপিপাসুদের পদচারণা বেড়েছে। পর্যটকদের ভ্রমণে সব ধরণে সহযোগিতা ও নিরাপত্তা নিশ্চিত করেছি আমরা।

যেভাবে যাবেন চাম্বি লেকে 

দেশের যেকোনো জেলা বা শহর থেকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়ার চুনতি শাহ সাহেব গেটে নেমে পড়তে হবে। সেখান থেকে ইসহাক মিয়া সড়ক ধরে ৭-৮ কিলোমিটার গিয়ে কাউকে জিজ্ঞেস করলেই খুঁজে পাবেন চাম্বি লেক। এছাড়া লোহাগাড়ার বটতলী মোটর স্টেশন থেকে ডিসি সড়ক হয়েও যেতে পারেন চাম্বি লেকে।

এআই